বৈদ্যুতিন গাড়িগুলি সিও 2 নির্গমনকে কেবল 0.4 শতাংশ

গ্লোবাল সিও 2 আউটপুট হ্রাস করবে যদি ইউরোপের সমস্ত অটোমোবাইলগুলি রাতারাতি পুরোপুরি বৈদ্যুতিক রূপান্তর করতে পারে তবে একজন প্রবীণ শিল্প নির্বাহী দাবি করেছেন।
ইউরোপীয় রাস্তায় প্রায় 300 মিলিয়ন অটোমোবাইল রয়েছে, যার মধ্যে প্রায় 800,000 সম্পূর্ণ বৈদ্যুতিক – তবে প্রতি বছর এই সংখ্যাটি দ্রুত বাড়ছে।
বিজ্ঞাপন – পোস্ট নীচে অবিরত

• সেরা বৈদ্যুতিন গাড়ি কিনতে
তবে, গাড়ি সামিটের ফিনান্সিয়াল টাইমস ফিউচারে বক্তব্য রেখে, মোটরগাড়ি সরবরাহকারীদের ইউরোপীয় সহযোগী ক্লিপার সভাপতি রবার্তো ভাভাসোরি বলেছিলেন যে বৈদ্যুতিক অটোমোবাইলগুলির বহর বিকাশের উপর ফোকাসটি সিও 2 নির্গমনকে হ্রাস করার ক্ষেত্রে তেমন প্রভাব ফেলতে পারে না ব্যাপকভাবে চিন্তা।
“ইউরোপ বিশ্বব্যাপী সিও 2 নির্গমনের 10 শতাংশের জন্য দায়ী, যখন চীন, মার্কিন যুক্তরাষ্ট্র এবং ভারত 66 66 শতাংশ প্রতিনিধিত্ব করে,” ভাভাসোরি জানিয়েছেন। “সুতরাং আমরা জানি যে সাত শতাংশ [গ্লোবাল সিও 2 নির্গমনের] হ’ল হালকা অটোমোবাইলগুলির সিও 2 নির্গমন যদি সুযোগে আমরা রাতারাতি সমস্ত ইউরোপকে বিদ্যুতায়িত করি তবে আমরা প্রতি বছর বিশ্বব্যাপী নির্গত সিও 2 এর 0.7 শতাংশ সাশ্রয় করব।”
তবে, সেই সত্য চিত্রটি কম হবে কারণ স্বয়ংচালিত শিল্পের বাইরে জীবাশ্ম জ্বালানী ব্যবহারের কারণে। ভাভাসোরি বলেছিলেন: “যেহেতু আমাদের এখনও জীবাশ্ম জ্বালানী থেকে উত্পন্ন বৈদ্যুতিক শক্তি প্রয়োজন, এই সংখ্যাটি 0.4 শতাংশে নেমে যাবে। আমরা কি এই প্রসঙ্গ সম্পর্কে সচেতন? ”
পরিবহন, বৈদ্যুতিক শক্তি এবং শিল্পের প্রজন্ম গ্লোবাল সিও 2 নির্গমনে তিনটি বৃহত্তম অবদানকারী।
আপনি কি সম্মত হন যে একা বৈদ্যুতিন গাড়িগুলি সিও 2 নির্গমনকে হ্রাস করার পক্ষে যথেষ্ট নয়? নীচের মতামত আমাদের জানতে দিন…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Post

ব্র্যান্ডের সাত-আসনের আমেরিকান এসইউভিব্র্যান্ডের সাত-আসনের আমেরিকান এসইউভি

নামে পরিচিত সুবারু অ্যাসেন্টটি সুবারু ঘোষণা করেছে যে উত্তর আমেরিকার বাজারের জন্য তার সমস্ত নতুন সাত-সিটার এসইউভি বিক্রি হওয়ার সময় আরোহণ বলা হবে এবং এটি শীটগুলিকে চাবুক দিয়েছে নিউইয়র্ক মোটর

স্পেশাল প্যারিস ইভেন্টেস্পেশাল প্যারিস ইভেন্টে

উন্মুক্ত সিট্রোয়েন ডিএস 5 এলএস প্যারিসের একটি ইভেন্টে সিট্রোয়েন তার বর্তমান ‘ডিএস’ নকশাটি বন্ধ করে দিয়েছে। নতুন সিট্রোয়েন ডিএস 5 এলএস সেলুনটি ডিএস 5 এর উপর ভিত্তি করে পাশাপাশি বিকাশিত

ল্যান্ড রোভার এক-অফ পল স্মিথ ডিফেন্ডারল্যান্ড রোভার এক-অফ পল স্মিথ ডিফেন্ডার

আইকনিক ডিফেন্ডারের উত্পাদন শেষ হতে পারে, তবে ল্যান্ড রোভারটি এখনও পুরানো-টাইমার দিয়ে শেষ হয়নি। পূর্বে ঘোষিত বিশেষ সংস্করণ নকশা ছাড়াও, ল্যান্ড রোভার ব্রিটিশ ডিজাইনার স্যার পল স্মিথের সাথে একসাথে একটি